শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: খুলনা জেলার রূপসায় দোকানে পাওনা টাকা চাওয়ার জের ধরে ছুরিকাঘাতে হৃদয় শেখ (১৯) নামে এক যুবক নিহত ও দুইজন আহত হয়েছে। আহতরা হলেন- বাগমারা গ্রামের মৃত আবুল কালাম সরদারের ছেলে মিঠু (২২) ও বাগমারা আদর্শ গলির ফল ব্যবসায়ী আফসার শেখ এর ছেলে নাজমুল শেখ (২২)। আজ বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে পূর্ব রূপসা বাসস্ট্যান্ড পুলিশ ফাঁড়ির সামনে এ ঘটনা ঘটে। আহত মিঠু খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ও নাজমুল রূপসার স্থানীয় ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, বাগমারা গ্রামের মীর বাড়ির মৃত আবুল কালাম সরদারের ছেলে মিঠু সরদার ও তার খালাতো ভাই হারুন শেখের ছেলে হৃদয় পূর্ব রূপসা বাসস্ট্যান্ড পুলিশ ফাঁড়ির সামনে চায়ের দোকানদারি করে আসছিলো।

গত কয়েকমাস ধরে পূর্ব রূপসা বাজারের আড্ডা গলির চোর হিসেবে চিহ্নিত মৃত পলাশের ছেলে হৃদয় ও অন্তর মিঠুর দোকানে বাকিতে চা ও অন্যান্য খাদ্যসামগ্রী খায়। আজ বুধবার দুপুরে মিঠু হৃদয় ও অন্তরের নিকট পাওনা টাকা চাইলে উভয়ের মধ্যে বাক-বিতন্ডা হয়। ওই ঘটনার জের ধরে ইফতারির পর সন্ধ্যা ৭টার দিকে হৃদয় ও অন্তরসহ ১০-১২ জন দোকানে এসে মিঠুকে মারপিটসহ ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে। এ সময় মিঠুকে তাদের কবল থেকে রক্ষা করতে খালাতো ভাই হৃদয় শেখ এগিয়ে গেলে তার পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায় সঙ্গবদ্ধ দলটি।

এ সময় নাজমুল প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়। পরে হৃদয়ের পরিবারের লোকজন ও স্থানীয়রা রক্তাক্ত জখম অবস্থায় আহত মিঠু ও হৃদয়কে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হৃদয়কে মৃত বলে বলে ঘোষণা করে। এছাড়া নাজমুলের পরিবারের লোকজন তাকে উদ্ধার করে রূপসার একটি স্থানীয় ক্লিনিকে ভর্তি করে। এদিকে খবর পেয়ে রূপসা থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় পুলিশ দুইজনকে জিজ্ঞসাবাদের জন্য আটক করা হয়েছে।